ডেস্ক নিউজ
প্রকাশিত: ০২/০৭/২০২৪ ১:২৮ পিএম

জলপ্রপাত দেখতে গিয়ে পানির তোড়ে ভেসে গেছে একই পরিবারের সাত সদস্য। ভারতের মুম্বাইয়ের কাছে লোনাভালায় একটি জলপ্রপাতে এ ঘটনা ঘটে।

ভেসে যাওয়াদের মধ্যে দুজন সাঁতরে ফিরতে পারলেও বাকিরা ফিরতে পারেননি বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

রোববার (৩০ জুন) ওই পরিবার মুম্বাই থেকে ৮০ কিলোমিটার দূরের এই হিল স্টেশনে ছুটি কাটাতে গিয়েছিল। সেখানেই ঘটে এমন দুর্ঘটনা। ভেসে যাওয়াদের মধ্যে নিখোঁজ বাকি দুজনকে উদ্ধারে অভিযান চলছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ভুসি ড্যামের কাছের একটি জলপ্রপাতের পাশে পিকনিক করছিল তারা। দুপুরে পানি কম ছিল জলপ্রপাতে। ওই সময় পরিবারটির সদস্যরা জলপ্রপাতের মাঝখানে একটি পাথরের ওপর দাঁড়িয়ে ছিল। সকাল থেকে এই এলাকায় ভারী বৃষ্টির কারণে বাঁধ উপচে বাড়ছিল জলপ্রপাতের পানি। হঠাৎ পানির স্রোত এতটাই তীব্র আকার ধারণ করে যে পাথর থেকে পানিতে পড়ে হাবুডুবু খেতে থাকে এবং সাহায্যের জন্য চিৎকার করতে থাকে। তারপর পানির তোড়ে ভেসে যায়।

তীব্র স্রোতের কারণে চোখের সামনে ঘটনাটি ঘটলেও সাহায্য করার সাহস করেননি অন্য পর্যটকেরা। খবর পেয়ে স্থানীয় লোকজন ও পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। এ সময় তারা দড়ি ও ট্রেকিং গিয়ার দিয়ে জীবিতদের উদ্ধারের চেষ্টা চালান।

পাঠকের মতামত

মিয়ানমারে বেসামরিক হত্যা-গ্রেপ্তার বাড়িয়েছে জান্তা : জাতিসংঘ

বিরোধীদের নিষ্ক্রিয় করতে সম্প্রতি মিয়ানমারের বেসামরিক লোকজনদের হত্যা ও গ্রেপ্তারের হার বৃদ্ধি করেছে ক্ষমতাসীন সামরিক ...

বন্যা মোকাবিলায় বিদেশে সহায়তা চাইলেন মিয়ানমারের সেনাপ্রধান

ভয়াবহ বন্যা মোকাবিলায় বিদেশি সহায়তার জন্য বিরল আবেদন করেছেন মিয়ানমারের সামরিক বাহিনীর প্রধান সিনিয়র জেনারেল ...

রোহিঙ্গাদের ওপর হামলার অভিযোগ প্রত্যাখ্যান আরাকান আর্মি প্রধানের

মিয়ানমারের রাখাইন রাজ্যের উত্তরাঞ্চলে রোহিঙ্গা বেসামরিক নাগরিকদের ওপর হামলার অভিযোগকে মিথ্যা উল্লেখ করে প্রত্যাখ্যান করেছেন ...